Breaking News

মা,মাগো তুমি জানো ওরা আমায় কেন মেরেছে, কি ছিল আমার অপরাধ? শহীদের মা | Mother of martyrs(soldier)

শহীদের মা

মা,মাগো তুমি কাদঁছো কেন?
মা,মাগো তুমি কাদঁছো কেন?
তুমি তো গর্বিত, তুমি যে শহীদের মা।
তোমার সন্তান যে প্রান দিয়েছে,
এই ভারতবর্ষকে রক্ষা করতে মা।

শহীদের মা | Mother of martyrs(soldier)
Mother of martyrs(soldier)

মা,মাগো তুমি জানো ওরা আমায়
কেন মেরেছে, কি ছিল আমার অপরাধ?
কেন আমি শহীদ হলাম?
কেন হারাতে হলো এই প্রান!

মা, তুমিই বলো আমি কি করে চুপ থাকি,
অন্যায়ের প্রতিবাদ করা যে আমার নৈতিক দায়িত্ব
অন্যায় দেখে মুখ বুঝে থাকা আমার আদর্শ নয়,
তাই আজ আমি শহীদ মা।
এবার তুমিই বলো,"গর্বিত তুমি মা!"
মা,মাগো আমি কখনো কারোর সাথে
খারাপ কিছু করিনি,আমি সবার সাথেই
দেখা হলে হাসি মুখে কথা বলতাম।
ভাবতেও পারিনি দেশের পক্ষে ভারত বিরোধী
হওয়ার কারনে এভাবে মরতে হবে।
মা, মাগো তুমি কেদোঁনা-কেদোঁনা মা।
আমি মরিনি মা,আমি বেঁচে আছি
বাংলার প্রতিটি ভূখন্ডে,
আমি বেঁচে আছি
ভারতবাসীর অন্তরে,
আমি তোমার ছেলে শহীদ বিদ্রোহী,মা।
আমার মুখে যে একটা স্লোগান মানায়, মা।
"জয় হিন্দ 'বন্দেমাতরম।"
কবিতাঃ-প্রিয়
চিত্র- সংগৃহীত ( ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী)

কোন মন্তব্য নেই