Breaking News

লাভপুর ব্লকের তথা বীরভূম জেলার মুখ উজ্জ্বল করেছে এই দুটি মেয়ে


গ্রামের নামটি শীতল্গ্রাম। সপ্ত যোগ আশ্রম তথা যৌগিক হাসপাতাল, কোতলঘোষা থেকে মাত্র ১ কিলোমিটার দূরত্ব। এই গ্রামটি একটি অখ্যাত, প্রত্যন্ত যোগাযোগ বিহিন এলাকায় কোপাই নদীর (স্থানীয় নাম কুয়ে নদী) ধারে অবস্থিত।


শীতল্গ্রামে এক অখ্যাত দরিদ্র কৃষক পরিবারে জন্ম নিয়েছে দুটি মেয়ে যাদের নাম অনিন্দিতা মণ্ডল আর একজন অনন্যা মণ্ডল। ওরা যমজ  বোন। আজ তাদের  এই শীতল্গ্রামের তারকা বলা যেতে পারে। কিছুদিন আগে হায়ার সেকেন্ডারি (১২ ক্লাসের) পরীক্ষায় তারা খুব ভালো রেজাল্ট করে লাভপুর ব্লকের তথা বীরভূম জেলার মুখ উজ্জ্বল করেছে।






অনন্যা ও অনিন্দিতার বাবা পেশায় কৃষক। কোন রকমে চাষ আবাদ করে সংসার চালায়। মাঝে মাঝে যখন কৃষিকর্ম থাকে না তখন সংসার চালানোর জন্য দর্জির (টেলারিং) কাজে নিযুক্ত থাকেন পাশের গ্রামে। সামান্য কিছু আয় হয় আর সেই আয় থেকে কোন রকমে ৬ জনের (বৃদ্ধা বাবা ও মা আর স্ত্রী ও দুই তারকা মেয়ে) সংসার চালায়। তার শুধু একটিই স্বপ্ন দুই মেয়েকে মানুষ করে তোলা।  এখন যাতে  দুই মেয়ে আর ও উচচ শিক্ষা গ্রহন করতে পারে তার স্বপ্ন দেখছেন এই দরিদ্র কৃষক পিতা। চেষ্টা করে চলেছেন যদি কোন সরকারী সাহায্য পাওয়া যায়। দেখা যাক ভবিষ্যৎ দ্রষ্টা কি করবেন এই মেয়ে দুটির উজ্জ্বল ভবিষ্যৎ নিয়ে......।।

যদি কোন হৃদয়বান বেক্তি বা সংস্থা এদের সহযোগিতার জন্য এগিয়ে আসেন তাহলে এরা উচ্চ শিক্ষার আলোক পাবে ও প্রত্যন্ত গ্রাম শীতল্গ্রামের এই পরিবার নিজেদের ধন্য মনে করবে।

লেখক ও প্রতিবেদক যোগাচার্য সুশীল ভট্টাচার্য, আন্তর্জাতিক সপ্তযোগ কেন্দ্র, বার্ন, সুইজারল্যান্ড থেকে।




➥ আপনার লেখা কবিতা, গল্প  ও আপনার এলাকার যে কোনো রকম খবর প্রকাশের জন্য WHATSAPPএ যোগাযোগ করুন 8955963704 নাম্বারে➥


NEWS.24X7 এর নিউজ আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ Like করুন।


কোন মন্তব্য নেই