Breaking News

জমিতে চাষ করতে গিয়ে ৬০ লক্ষ টাকার হিরে পান চাষী

৬০ লক্ষ টাকার হিরে এল চাষির ঘরে। জমি চাষ করতে গিয়েই হিরে খুঁজে পান চাষী। ঘটনাটি ঘটেছে
অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী গ্রামে। প্রত্যেক দিনের মতই জমিতে চাষ করতে গিয়েছিলেন ওই চাষী। হঠাৎই জমিতে নুড়িপাথর পড়ে থাকতে দেখেন তিনি। দেখতে পেয়ে চক্ষু চড়কগাছ। সন্দেহ হতেই ওই নুড়ি পাথর সংগ্রহ করে তড়িঘড়ি গয়নার দোকানে ছুটে যান ওই ব্যক্তি।

A farmer has found a diamond in his agricultural fields at Gollavanepalli
farmer has found a diamond in his agricultural fields at Gollavanepalli



পাথরটি পরীক্ষা করেই অবাক হয়ে যান গহনার দোকানের মালিক। চকচকে নুড়ি পাথর টি আর কিছুই নয়, একদম খাঁটি হীরে। হীরের আনুমানিক বাজার দর প্রায় ৬০ লক্ষ টাকার কাছাকাছি, এমনটাই জানিয়েছেন গয়নার দোকানের মালিক।
 আল্লাহ বক্স নামের স্থানীয় এক হিরে ব্যবসায়ী ও কৃষকের কাছ থেকে হিরে টি কিনে নেন। পরিবর্তে কৃষক থেকে ওই হিরে ব্যবসায়ী ১৩.৫ লক্ষ টাকা ও পাঁচ তোলা সোনা দেন।

অভিজ্ঞ জহুরী দিয়ে পালিশ করে চকচকে করে তুলে হীরেটির বাজারদর আনুমানিক প্রায় ৬০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে বলে জানিয়েছেন আল্লাহ বক্স নামের ওই হিরে ব্যবসায়ী।অভিজ্ঞ কারিগর দিয়ে হিরেতি কেটে পালিশ করলে তবেই মিলবে হিরের আসল দাম।
 হিরো টির আকার রং সম্পর্কে এখনো পর্যন্ত পরিষ্কারভাবে কিছুই জানাননি ওই হিরে ব্যবসায়ী। সমগ্র ঘটনাটি সম্পর্কে কার্যতঃ সকলেই হতবাক।

এই বছরেই ১২ জুন ভেড়া চড়াতে গিয়ে এক ভেড়া পালক জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে বেরিয়ে হীরে খুঁজে পান । ওই ব্যক্তির খুঁজে পাওয়া হিরেটির বর্তমান বাজার দর প্রায় ৫০ লক্ষ টাকা। ওই ভেড়া পালক হীরেটি ২০ লক্ষ টাকায় জনৈক হীরে ব্যবসায়ী কে বিক্রি করে দেন।

অন্ধপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী অঞ্চলে হীরে পাওয়ার ঘটনা নতুন কিছু ঘটনা নয়। আগেও এমনই হবে বেশ কয়েকজন মানুষ হিরে খুঁজে পেয়েছিলেন ওই অঞ্চলে।

কোন মন্তব্য নেই