Breaking News

গ্যাস অম্বলের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন এই ৬ টি নিয়ম ।

গ্যাস অম্বলের সমস্যা থেকে মুক্তি পেতে এই ৬ টি নিয়ম মেনে চলুন। ফল পাবেন হাতেনাতে।

গ্যাস অম্বলের সমস্যা,gas-ambaler -samassa-thake-mukti
গ্যাস অম্বলের সমস্যা থেকে মুক্তি পেতে 
১। নিয়মিত টক দই খান।

২। প্রচুর পরিমাণে জল খান।

৩। খাওয়ার সময়ের খেয়াল রাখুন। ৩ ঘণ্টা অন্তর খেতে হবে। যত কাজই থাক না কেন তিন ঘণ্টা মাথায় রেখে খেতে হবে। অন্তত একটা বিস্কুট, কিংবা মুড়ি সঙ্গে রাখবেন। কিছুদিনের মধ্যেই ফল বুঝতে পারবেন।

৪। হাফ গ্লাস জলে চার পাঁচ চামচ দই, এক থেকে দু চামচ পুদিনা পাতার রস, হাফ চামচ বিট লবণ, হাফ চামচের একটু কম জিরে গুড়ো একসঙ্গে নিয়ে ভালো করে গুলে কিছুক্ষণ ভিজিয়ে রাখতে হবে। মিনিট পাঁচেক ভিজিয়ে রাখার পর খেলে অম্বলের সমস্যায় মুক্তি পাওয়া যাবে।

৫। হাফ কাফ কুসুম কুসুম গরম জলে দু চামচ অ্যালোভেরার জুস ও দু চামচ আমলকীর জুস মিশিয়ে রেগুলার খেলে অম্বলের হাত থেকে রেহাই পাওয়া যাবে।


৬। গ্যাস বা অম্বলে পেটে যন্ত্রণা হলে এক চামচ মতো জোয়ান নিয়ে তার সঙ্গে অল্প বিট লবণ নিয়ে ভালো করে চিবিয়ে এক গ্লাস জল খেতে হবে। কিছুক্ষণের মধ্যেই পেটের যন্ত্রনায় আরাম পাওয়া যাবে। প্রচণ্ড যন্ত্রণা হলে নিকটবর্তী ডাক্তারের সঙ্গে যোগাযোগ করুন।

আমাদের এই প্রতিবেদন ভালো লাগলে শেয়ার করুন আপনার ফেসবুকের বন্ধুদের সাথে। কি ধরনের পোস্ট পেতে চান তা আমাদের কমেন্ট করে জানান। আপনার কোনো রকম পরামর্শ থাকলে তাও কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান মতামত আমাদের সাহায্য করবে আরো ভালো ভালো প্রতিবেদন তৈরি করতে।

কোন মন্তব্য নেই